সংবাদ শিরোনাম:

6/recent/ticker-posts

Header Ads Widget

ছুটির সময় শিক্ষার্থীদের বাসায় থাকা নিশ্চিত করতে নির্দেশ




করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত (কওমি ছাড়া) সকল ধরনের সরকারি, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনে ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময়ে শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে নিরাপদে থাকার অনুরোধ জানানো হয়েছে। শুক্রবার (২৯ জানুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় অধিদফতরগুলোর মহাপরিচালকদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়।

নির্দেশনায় বলা হয়, শিক্ষার্থীরা নিজেদের এবং অন্যদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য নিজ বাসস্থানে অবস্থান করবে।


প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং স্বাস্থ্যসেবা বিভাগের জারি করা নির্দেশনা ও অনুশাসন শিক্ষার্থীদের মেনে চলতে হবে। শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন। স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করবে।


সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকরা তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে সে বিষয়টি অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।

এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ও একই নির্দেশনা দিয়েছে। স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শও দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

Post a Comment

0 Comments