সংবাদ শিরোনাম:

6/recent/ticker-posts

Header Ads Widget

ট্রাম্প সমর্থকদের ‘যন্ত্রণায়’ যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা



সদ্য সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের সহিংসতার আশঙ্কায় যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা জারি করা হয়েছে। গত ৩ নভেম্বরের নির্বাচন ঘিরে এই সহিংসতার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা বিভাগ। তারা মনে করছে, দেশের মধ্যে অভ্যন্তরীণ সন্ত্রাসবাদ আবার মাথাচাড়া দিয়ে উঠতে পারে। খবর বিবিসির

ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির ধারণা, গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে যে সহিংসতার ঘটনা ঘটেছে, তা ট্রাম্পের অন্য সমর্থকদের আরও উৎসাহ দিতে পারে। আবার হয়তো কোনও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়াতে পারে তারা। তবে এই মুহূর্তে সহিসংতার কোনও নির্দিষ্ট হুমকি নেই বলে জানিয়েছে তারা।

ওয়াশিংটনে মার্কিন কংগ্রেসের ক্যাপিটল ভবনে কংগ্রেসের যৌথ অধিবেশনে যখন নতুন প্রেসিডেন্ট জো বাইডেনকে স্বীকৃতি দেওয়ার কাজ চলছিল, গত৬ জানুয়ারি তখনই ট্রাম্পের সমর্থকেরা হামলা চালায়।

বিক্ষোভ ঠেকাতে ফাঁকা গুলি এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এক পর্যায়ে অবরুদ্ধ করা হয় ভবন। এ ঘটনায় নিহত হন পাঁচজজন। এরই মধ্যে প্রায় ৪০০ জনকে শনাক্ত এবং ১৩৫ জনকে সহিংসতার ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে।

হোমল্যান্ড সিকিউরিটি বলছে, জো বাইডেনের ক্ষমতা গ্রহণের পর এখন একটি ‘উচ্চতর হুমকি’ রয়েছে। আদর্শগতভাবে কিছু চরমপন্থী যেকোনও সময় সহিংসতার ঘটনা ঘটাতে পারে।

সরকারের পক্ষ থেকে অভ্যন্তরীণ সন্ত্রাসবাদের ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

Post a Comment

0 Comments