সংবাদ শিরোনাম:

6/recent/ticker-posts

Header Ads Widget

পশ্চিম তীরে মসজিদ গুড়িয়ে দিলো ইসরায়েল



ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে একটি নির্মাণাধীন মসজিদ গুড়িয়ে দিয়েছে ইসরায়েলের সেনাবাহিনী। তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানিয়েছে, দক্ষিণ হেবরনের উম্ম কুসাহ এলাকায় এই মসজিদটি নির্মাণ করা হচ্ছিল। একই অভিযানে এলাকাটিতে আরও কয়েকটি স্থাপনা ভেঙে ফেলা হয়।

গুড়িয়ে দেওয়া মসজিদের পাশের একটি স্থানীয় স্কুলের পরিচালক মুহাম্মদ ইয়াতিমিন জানান, ইসরায়েলের সেনাবাহিনী ভবন নির্মাণের অনুমতি না থাকার অজুহাতে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এই অভিযানে স্কুলের বিশুদ্ধ পানির উৎস একটি কূপও ধ্বংস করা হয়েছে।

দখলদার ইসরায়েলি কর্তৃপক্ষের কাছ থেকে ফিলিস্তিনিদের ভবন নির্মাণের অনুমতি সাধারণত দেওয়া হয় না, বিশেষ করে দখলকৃত পূর্ব জেরুজালেমে। এই অনুমতি দিতে ইসরায়েলের পক্ষ থেকে ফিলিস্তিনিদের কাছে বড় অংকের অর্থ চাওয়া হয়, যা বেশিরভাগ মানুষ দিতে পারে না। এই ব্যবস্থার ফাঁক গলে ইসরায়েল আরও বেশি ভূখণ্ড দখল করে এবং ফিলিস্তিনিদের নিজেদের ভূমি বা অবকাঠামোর উন্নয়ন ঠেকিয়ে পঙ্গু করে রাখে।

খবরে আরও বলা হয়েছে, ইসরায়েলি কর্তৃপক্ষ দখলকৃত পূর্ব জেরুজালেমের বিন আল-মাসকুউব এলাকায় দুটি খামার বুলডোজার দিয়ে গুড়িয়ে দিয়েছে।

আন্তর্জাতিক আইন অনুসারে, পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম দখলকৃত ভূখণ্ড এবং সেখানে সব ইহুদি বসতি অবৈধ।

Post a Comment

0 Comments